খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪

বিপিএলে এখন পর্যন্ত শুধু বোলার সাকিবকেই দেখা গেছে

সাকিবকে ঘিরে কৌতূহল, ব্যাটিংয়ের ভবিষ্যৎ কী

ম্যাচ শেষে রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান নিশ্চিত করলেন, ব্যাটিংয়ের জন্য এখনও সেরা অবস্থায় নেই সাকিব আল হাসান। চোখের সমস্যায় ভুগতে থাকা তারকাকে টুর্নামেন্টের শেষ দিকে পূর্ণ অলরাউন্ডার হিসেবে পাওয়ার আশা সোহানের।

গত বছরের বিশ্বকাপ থেকেই চোখের সমস্যায় ভুগছেন সাকিব আল হাসান। ওই টুর্নামেন্টে চলাকালেই চেন্নাইয়ে চিকিৎসক দেখান তিনি। পরে যুক্তরাষ্ট, লন্ডন ও সিঙ্গাপুরে কয়েক দফা বিশেষজ্ঞ পরামর্শ নেন বাংলাদেশ অধিনায়ক।

এখনও পূর্ণ কোনো সমাধান পাননি সাকিব। চোখের দৃষ্টি কিছুটা ঝাপসা হয়ে যাওয়ায় ব্যাটিংয়েই মূলত সমস্যা হচ্ছে তার। যে কারণে খুলনা টাইগার্সের বিপক্ষে ৮ নম্বরে ব্যাটিংয়ে নামানো হয় সাকিবকে। পরে দুর্দান্ত ঢাকার বিপক্ষে ১০ ব্যাটসম্যান ক্রিজে গেলেও তাকে ব্যাটিংয়ে দেখা যায়নি।

সবশেষ কুমিল্লার বিপক্ষে মঙ্গলবার ডাগআউটে প্রস্তুত হয়ে থাকলেও শেষ পর্যন্ত ব্যাটিংয়ে নামলেন না সাকিব। ম্যাচ শেষে তার ব্যাটিং নিয়ে দলের পরিকল্পনা জানান সোহান।

“পরিকল্পনা তো অবশ্যই একটা থাকে। আমাদের দলের পরিকল্পনা ছিল যে যদি দ্রুত উইকেট পড়ে যায়, তাহলে হয়তো সাকিব ভাই নামতেন ব্যাটিংয়ে। আসলে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের জন্য ওই পরিকল্পনাটা করা হয়েছিল।”

ম্যাচে আপাতত ব্যাটিং করতে না পারলেও অনুশীলনে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন সাকিব। রোববার রংপুরের দলীয় বিশ্রামের দিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুই নম্বর মাঠে ব্যাটিং অনুশীলনে চলে আসেন তিনি। সেদিন কুমিল্লার প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিনের সঙ্গেও নেটে কথা বলতে দেখা যায় তাকে।

নিয়মিতই ব্যাটিং অনুশীলনে ব্যস্ত সময় কাটানো সাকিবকে বিপিএলের শেষ দিকে পুরো দমে পাওয়া যাবে বলে জানান রংপুর অধিনায়ক।

“সাকিব ভাই অনুশীলন করছেন। ছুটির দিনগুলোতেও নিজে নিজে ব্যাটিং অনুশীলন করছেন। সেখান থেকে আত্মবিশ্বাসটা পাচ্ছেন। তার চোখে যে সমস্যাটা হচ্ছে, ওটা আস্তে আস্তে উন্নতি হচ্ছে। ইনশাল্লাহ টুর্নামেন্টের শেষদিকে সাকিব ভাইকে আমরা পুরোদমে ব্যাটিংয়ে দেখতে পাব।”

তবে সাকিবের ব্যাটিংটা আপাতত না পেলেও তিনি যে দলের জন্য কত বড় সম্পদ, তা তুলে ধরলেন রংপুর অধিনায়ক।

“কোনো সন্দেহ নেই, সাকিব ভাই বিশ্বের সেরা অলরাউন্ডার। তিনি এখনও অলরাউন্ডার। চোখের সমস্যার কারণে হয়তো একটু ভুগছেন। তবে আমার মনে হয়, আমাদের দলের জন্য তার মাঠে উপস্থিত থাকাটাই অনেক গুরুত্বপূর্ণ।”

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy