খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪

ছিটকে গেলেন জাদেজা-রাহুল, প্রথমবার ডাক পেলেন সরফরাজ

তাদের অনুপস্থিতিতে কপাল খুলেছে ভারতের ঘরোয়া ক্রিকেটের আলোচিত নাম সারফারাজ খানের। মিডল অর্ডার এই ব্যাটসম্যানের সঙ্গে ভাইজাগ টেস্টের দলে ডাক পেয়েছেন দুই স্পিনিং অলরাউন্ডার সৌরাভ কুমার ও ওয়াশিংটন সুন্দর।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সোমবার বিবৃতি দিয়ে দলে এই পরিবর্তনের বিষয় জানায়।

ইংল্যান্ডের বিপক্ষে হায়দরাবাদ টেস্টের চতুর্থ দিন রোববার দৌড়ে রান নেওয়ার সময় হ্যামস্ট্রিংয়ে টান লাগে জাদেজার। এরপরই তাকে নিয়ে জাগে শঙ্কা। এই চোট তাকে খেলতে দিচ্ছে না পরের ম্যাচে। প্রথম টেস্টে পাঁচ উইকেট নেওয়া জাদেজা প্রথম ইনিংসে করেন ৮৭ রান।

ইংলিশদের বিপক্ষে ২৮ রানে হারা ওই টেস্টে ৮৬ ও ২২ রান করা রাহুল ভুগছেন ঊরুর পেশির সমস্যায়।

ব্যক্তিগত কারণে ভিরাট কোহলি প্রথম দুই টেস্ট থেকে সরে দাঁড়ানোর পর তার সম্ভাব্য বদলি হিসেবে সারফারাজের নাম শোনা যায়। কিন্তু তখন রাজাত পাতিদারকে দলে নেয় ভারত। অনেকদিন ধরে নির্বাচকদের দুয়ারে কড়া নাড়া সারফারাজকে এবার আর ফেরাতে পারেনি তারা।

২৬ বছর বয়সী এই ব্যাটসম্যানকে নিয়ে ভারতীয় ক্রিকেটে তুমুল আলোচনা বেশ কিছুদিন ধরে। রঞ্জি ট্রফিতে রানের জোয়ার বইয়ে দিচ্ছেন তিনি। প্রথম শ্রেণিতে ৪৫ ম্যাচেই ১৪ সেঞ্চুরি হয়ে গেছে তার, এই সংস্করণে ব্যাটিং গড় ৬৯.৮৫। সম্প্রতি ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ভারত ‘এ’ দলের হয়ে ১৬০ বলে ১৬১ রানের চমৎকার ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

ইংল্যান্ড লায়ন্সকে ইনিংস ব্যবধানে হারানো ওই ম্যাচেই দ্বিতীয় ইনিংসে বাঁহাতি স্পিনে পাঁচ উইকেট নেন সৌরাভ। ব্যাট হাতে একমাত্র ইনিংসে করেন ৭৭ রান। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৪.৪১ গড়ে তার উইকেট ২৯০টি। ২ সেঞ্চুরি, ১২ ফিফটি ও ২৭.১১ গড়ে ২ হাজার ৬১ রানও আছে তার নামের পাশে।

এই অলরাউন্ডার আগেও ভারতের টেস্ট দলে ডাক পেয়েছিলেন। ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশ সফরের দলে থাকলেও সেবার খেলার সুযোগ পাননি ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

লম্বা সময় পর টেস্ট দলে এসেছেন ওয়াশিংটন। এই অফ স্পিনিং অলরাউন্ডার সবশেষ টেস্ট খেলেছেন ২০২১ সালের মার্চে, ইংল্যান্ডের বিপক্ষেই। এখন পর্যন্ত ৪ টেস্ট খেলে ৬ উইকেট নিয়েছেন তিনি, রান করেছেন ৩ ফিফটিতে ২৬৫।

ভারত-ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট শুরু আগামী শুক্রবার, বিশাখাপাত্নামে।

দ্বিতীয় টেস্টের ভারত দল: রোহিত শার্মা (অধিনায়ক), শুবমান গিল, ইয়াশাসবি জয়সওয়াল, শ্রেয়াস আইয়ার, শ্রিকর ভারত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, আকসার প্যাটেল, কুলদিপ ইয়াদাভ, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ, আভেশ খান, রাজাত পাতিদার, সারফারাজ খান, ওয়াশিংটন সুন্দর, সৌরাভ কুমার।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy