খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪

চশমা পরে রোববার ব্যাটিং অনুশীলনে সাকিব আল হাসান

আঙুলের চোটে দীর্ঘদিন খেলার বাইরে ছিলেন সাকিব আল হাসান। এরপর বাড়ে নির্বাচনী ব্যস্ততা। জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ক্রিকেটে ফিরেছেন এই অলরাউন্ডার। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল রংপুর রাইডার্সের হয়ে মাঠে নামতে শুরু করেছেন অনুশীলন। চশমা চোখে নেটে প্রায় আধঘণ্টা নক করলেন অভিজ্ঞ অলরাউন্ডার।

ব্যাট হাতে সাকিবের মাঠে ঢোকা থেকে শুরু করে নক করার পুরো সময়টায় খুব কাছাকাছি ছিলেন বিসিবির চিকিৎসক । চশমা ব্যবহারের কারণটি অনুমান করে নিতে তাই সমস্যা হয়নি। চোখের যে সমস্যায় তিনি ভুগছেন গত বিশ্বকাপ থেকে, সেটির সম্ভাব্য সমাধান হিসেবে চশমার আশ্রয় তিনি নিয়েছিলেন।

তবে রংপুর রাইডার্সের দল সূত্রে জানা গেছে, চশমা ব্যবহার করেও খুব একটা উপকার পাননি সাকিব। চোখের চিকিৎসক দেখাতে তাই দেশের বাইরে যাচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। বিপিএল শুরুর আগেই তার ফেরার কথা। তবু টুর্নামেন্টের শুরুতে তাকে পাওয়া নিয়ে কিছুটা অনিশ্চয়তাও তৈরি হতে পারে।

গত অক্টোবর-নভেম্বরে ভারতে হয়ে যাওয়া ওয়ানডে বিশ্বকাপেও চোখের সমস্যা ভুগিয়েছে সাকিবকে। স্নায়ুর চাপের কারণে চোখের রেটিনার সমস্যা হচ্ছিল সাকিবের। এর জন্য ব্যাটিংয়ের সময় সাকিবের সমস্যা হচ্ছিল।

এ নিয়ে বিশ্বকাপের সময় দুই দফা ভারতে চিকিৎসক দেখিয়েছেন সাকিব। বিশ্বকাপের পর যুক্তরাষ্ট্রে গিয়েও চোখের চিকিৎসক দেখিয়েছেন। জানা গেছে, এবারের বিপিএলের আগে আবার নতুন করে একই সমস্যায় পড়েছেন তিনি। এর মধ্যে ঢাকায় দুজন চক্ষু বিশেষজ্ঞ দেখিয়েছেন। চিকিৎসাও চলছে তাঁর। তবে সমস্যার সমাধান হচ্ছে না। সে জন্যই সাকিবকে দেশের বাইরে যেতে হচ্ছে। কেননা, তার চোখের বর্তমান যে অবস্থা, এই অবস্থায় ব্যাটিং করতে পারলেও ইনিংস বড় করা কষ্টকর তার জন্য। চোখের কারণে ব্যাটিং স্ট্যান্স বদলাতে হচ্ছে সাকিবকে। মাথা বেশি ঝুঁকিয়ে দিয়ে বল দেখার চেষ্টা করতে হচ্ছে তাকে। এতে চাপ বাড়ছে কাঁধে। এ জন্য বিপিএলের শুরুতে তার খেলা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy