খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪

পায়ের চোট কাটিয়ে মাঠে ফেরার প্রত্যাশা আর্লি হলান্ডের

পায়ের চোটে গত মাস থেকে মাঠের বাইরে হলান্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে ম্যানচেস্টার সিটির সবশেষ ৮ ম্যাচে তিনি খেলতে পারেননি। সামনের কয়েকটি ম্যাচেও তাকে পাওয়া যাবে না।

চোট কাটিয়ে মাঠে ফিরতে প্রত্যাশার চেয়ে একটু বেশিই সময় লাগছে আর্লি হলান্ডের। তবে তাকে নিয়ে কোনো তাড়াহুড়ো করতে চায় না ম্যানচেস্টার সিটি। জানুয়ারির শেষ নাগাদ এই ফরোয়ার্ড পুরোপুরি প্রস্তুত হয়ে উঠবেন বলে আশা কোচ পেপ গুয়ার্দিওলার। তবে স্বস্তির খবরও আছে তাদের জন্য। কেভিন ডে ব্রুইনে এখন শুরুর একাদশে থাকতে তৈরি বলেই জানালেন ম্যানচেস্টার সিটির কোচ।

তবে নিউ ক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে গুয়ার্দিওলা জানালেন, আগামী সপ্তাহে আবু ধাবিতে দলের ক্যাম্পে থাকবেন হলান্ড।

“(হলান্ডের) সমস্যাটা পায়ের হাড়ের, এটা সেরে উঠতে সময় লাগে। এখনও পর্যন্ত সব ঠিক আছে। তবে চিকিৎসকরা আরও এক সপ্তাহ অপেক্ষা করতে চেয়েছেন এবং সম্ভবত আগামী সপ্তাহে আবু ধাবিতে শুরু করবেন। আশা করি, এই মাসের শেষ নাগাদ সে প্রস্তুত হয়ে উঠবে। শুরুতে আমরা যা ভেবেছিলাম, এর চেয়ে একটু বেশি সময়ই লাগছে।”

চোটের কারণে বাইরে থাকার পরও ১৫ ম্যাচে ১৪ গোল করে এখনও পর্যন্ত প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলস্কোরার হলান্ডই। যৌথভাবে তার সঙ্গে শীর্ষে আছেন ৫ ম্যাচ বেশি খেলা মোহামেদ সালাহ।

হলান্ডকে ফিরে পেতে কতটা মরিয়া দল, তা ফুটে উঠল কোচের কথায়ই।

“তাকে আমাদের প্রয়োজন। আশা করি, সে দ্রুত ফিরবে এবং কোনো সমস্যা ছাড়াই মৌসুমের বাকি চার-পাঁচ মাস খেলতে পারবে।”

চোটের কারণে ফরোয়ার্ড মানুয়েল আকাঞ্জিও এই মাসের শেষ পর্যন্ত মাঠের বাইরে থাকবেন বলে জানালেন গুয়ার্দিওলা। তবে সুসংবাদ আছে কেভিন ডে ব্রুইনাকে নিয়ে। চোট কাটিয়ে গত সপ্তাহে এফ এ কাপের ম্যাচে বদলি হিসেবে মাঠে নামা মিডফিল্ডার এখন শুরু থেকেই মাঠে নামতে তৈরি। শনিবার নিউ ক্যাসলের বিপক্ষে শুরুর একাদশেই দেখা যেতে পারে তাকে।

লিভাপুলের চেয়ে এক ম্যাচ কম খেলে ৫ পয়েন্ট পেছনে থেকে এখন প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার তিনে আছে ম্যানচেস্টার সিটি। ব্যবধান কমানোর সুযোগ আছে নিউ ক্যাসলের বিপক্ষে। শিরোপা ধরে রাখাও এখনও খুবই সম্ভব বলে মনে করে গুয়ার্দিওলা।

“কত পয়েন্ট বাকি আছে এখনও? ১৮-১৯ ম্যাচ এখনও আছে… অবশ্যই তাই গাণিতিকভাবেই খুব ভালোভাবে সম্ভব।”

 

 

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy