খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪

নির্বাচনের মাঠেও সফল সাকিব-মাশরাফি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হয়েছে গতকাল । সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট। এবারের নির্বাচনে অংশ নেন ক্রিকেট-ফুবলসহ ক্রীড়াঙ্গনের একাধিক ব্যক্তি। তাদের বেশিরভাগই বিশাল ব্যবধানে জিতে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

বেসরকারী ফলাফল অনুযায়ী জানা গেছে, প্রথমবার নির্বাচনে অংশ নিয়ে মাগুরা-১ আসর থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে ১,৮৫,৩৮৮ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রেজাউল হোসেন ডাব প্রতীক নিয়ে ৫,৯৭৩ ভোট পেয়েছেন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৪,০০,৪৮৫ জন।

নড়াইল-২ আসন থেকে বড় ব্যবধানে জয় পেয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।  নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি।

মাশরাফি-সাকিব ছাড়াও ক্রীড়াবিদদের মধ্যে এবার নির্বাচনে জিতেছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।  সালাম মুর্শেদী তৃতীয়, মাশরাফি দ্বিতীয় এবং সাকিব প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন।

সংগঠকদের মধ্যে নির্বাচন করেছিলেন আরো বেশি। বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন পুনরায় কিশোরগঞ্জ থেকে নির্বাচিত হয়েছেন। বিসিবির আরেক পরিচালক শফিউল আলম চৌধুরি নাদেল মৌলভীবাজার থেকে নির্বাচিত হয়েছেন। তিনি প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ তৃতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন। যশোর-৩ থেকে তিনি সহজেই জিতেছেন। ২০১৪ সাল থেকে নাবিল সংসদ সদস্য হয়ে আসছেন এই আসন থেকে।

বিসিবির সাবেক দুই সভাপতি সাবের হোসেন চৌধুরি ও আহম মোস্তফা কামাল উভয়ই জয়লাভ করেছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy