খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪

অস্ট্রেলিয়ার তৃতীয় বোলার হিসেবে ৫০০ উইকেট ন্যাথান লায়নের

পাকিস্তানের বিপক্ষে পার্থ টেস্টে রোববার ৫০০ উইকেট অর্জনের অসাধারণ মাইলফলক স্পর্শ করেন অস্ট্রেলিয়ান অফস্পিনার ন্যাথান লায়ন। টেস্টের ইতিহাসে অষ্টম বোলার হিসেবে এবং অস্ট্রেলিয়ার তৃতীয় বোলার হিসেবে এই কীর্তি গড়ে এলিট ক্লাবে ঢুকেলেন তিনি। গত জুলাইয়ে অ্যাশেজ শেষে তার নামের পাশে ছিল ৪৯৬টি টেস্ট ক্রিকেট। প্রায় anello a tre fasce
benetton sito ufficiale
relaxdays online shop
geox sito ufficiale
negozi geox piu vicino a me
geox.it outlet
negozi geox vicino a me
outlet benetton
calzature tata
emme marella outlet
benetton outlet
harmont and blaine
outlet mandarina duck online
benetton saldi 2023
mandarina duck outlet
সাড়ে পাঁচ মাস পর জাতীয় দলের হয়ে লাল বলের ক্রিকেটে নেমেই মাইলফলকটি ছুঁয়ে ফেললেন লায়ন।

পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে আব্দুল্লাহ শফিক, ইমাম-উল-হাক ও আমের জামালকে ফিরিয়ে লক্ষ্যের হাতছোঁয়া দূরত্বে পৌঁছে যান ৩৬ বছর বয়সী বোলার। আর দ্বিতীয় ইনিংসে তিনি নিলেন আরও দুটি। অবশ্য, চতুর্থ দিনে ৪৫০ রানের বিশাল লক্ষ্য তাড়ায় শুরুতেই লড়াই থেকে ছিটকে পড়া পাকিস্তান যেভাবে উইকেট হারাচ্ছিল, তাতে একটা সময় এই ম্যাচে লায়নের পাঁচশ হবে কিনা, প্রশ্ন জাগে। অধিনায়ক প্যাট কামিন্স অবশ্য ইনিংসে দ্বাদশ ওভারেই তার হাতে বল তুলে দেন। কিন্তু কাঙ্ক্ষিত উইকেটটি আর ধরা দিচ্ছিল না তার।

অবশেষে ইনিংসের ২৮তম ও নিজের সপ্তম ওভারে ন্যাথান লায়নের মিডল স্টাম্পের ওপর করা ডেলিভারি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলার চেষ্টায় ব্যর্থ হয় ফাহিম আশরাফ। বল তার প্যাডে লাগতেই জোরাল আবেদনেও সাড়া দিলেন না আম্পায়ার। লম্বা সময় ভেবে রিভিউ নিলেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। রিপ্লেতে তিনটি ‘লাল’ জ্বলে উঠতেই সতীর্থদের আলিঙ্গনে আটকা পড়লেন লায়ন। দীর্ঘ প্রায় ১২ বছরের ক্যারিয়ারে অনন্য এক কীর্তি রচনা করলেন। তিন বল পর আমের জামালকেও বোল্ড করে ফেরানো লায়নের এখন মোট টেস্ট উইকেট ৫০১টি।

২০১১ সালে প্রথম বলেই উইকেট নিয়ে টেস্ট ক্যারিয়ার শুরু করা লায়ন এই কীর্তি গড়তে খেলেছেন ২৩০ ইনিংস। প্রায় এক যুগের ক্যারিয়ারে ২৩ বার ইনিংসে ৫ উইকেটের সঙ্গে ম্যাচে ১০ উইকেট নিয়েছেন ৪ বার। পাঁচশর ঘরে দেশের সাবেক দুই তারকা শেন ওয়ার্ন ও গ্লেন ম্যাকগ্রার পাশে বসলেন লায়ন। ওয়ার্নের উইকেট ৭০৮টি আর ম্যাকগ্রার ৫৬৩টি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy