খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪

সৌদির সিজন কাপে দেখা যেতে পারে মেসি–রোনালদো দ্বৈরথ

ফুটবলে বিশ্বের দুই মহাতারকা মেসি-রোনালদো ইউরোপিয়ান ফুটবলের আঙিনা থেকে সরে দুই প্রান্তে চলে গেছেন। লিওনেল মেসি যুক্তরাষ্ট্রে, ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবে। এই দুই মহাতারকার দ্বৈরথ আবার দেখা যাবে কিনা খেলার মাঠে তা নিয়ে এত দিন সংশয় থাকলেও তা শেষ হচ্ছে বলে মনে হচ্ছে। সবকিছু ঠিক থাকলে আগামী ১ ফেব্রুয়ারি সৌদি আরবের রিয়াদ সিজন কাপে দেখা যাবে মেসি–রোনালদো ফুটবল যুদ্ধ।

আগামী মাসেই প্রথম আন্তর্জাতিক সফরে বের হবে মেসির ইন্টার মায়ামি। সেই সফরে দুটি ম্যাচ খেলবে তারা সৌদি আরবে। যার মধ্যে একটি ম্যাচে তাদের প্রতিপক্ষ রোনালদোর আল নাস্র। ‘দা রিয়াদ সিজন কাপ’ নামক এই টুর্নামেন্টে তিন দল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে মুখোমুখি হবে পরস্পরের। রিয়াদের কিংডম অ্যারেনায় ২৯ জানুয়ারি ইন্টার মায়ামির খেলবে আল হিলালের সঙ্গে। এই ক্লাবের হয়েই খেলেন নেইমার। তবে ব্রাজিলিয়ান তারকা এখন চোটের কারণে মাঠের বাইরে। এই ম্যাচের আগে তার ফেরার সম্ভাবনা নেই বললেই চলে।

১ ফেব্রয়ারি একই মাঠে মেসিদের প্রতিপক্ষ হতে যাচ্ছে রোনালদোরা। দুটি ম্যাচই শুরু হবে সৌদি আরব সময় রাত ৯টায়, অর্থাৎ বাংলাদেশ সময় রাত ১২টায়। এই সফরে এল সালভাদর ও হংকংয়েও খেলবে ইন্টার মায়ামি।

অবিশ্বাস্য সব অর্জনে সমৃদ্ধ ক্যারিয়ারে ৩৫ বার পরস্পরের মুখোমুখি হয়েছেন মেসি ও রোনালদো। সেখানে মেসির জয় ১৬টি, রোনালদোর ১০টি। বাকি ৯ ম্যাচ শেষ হয়েছে সমতায়। মুখোমুখি লড়াইয়ে মেসির গোল ২১টি, গোলে সহায়তা করেছেন ১২টি। রোনালদোর গোল ২০টি, গোলে সহায়তা করেছেন একটি।

ইউরোপিয়ান ফুটবল ছাড়ার পর একবারই মেসির মুখোমুখি হয়েছিলেন রোনালদো। গত জানুয়ারিতে একটি প্রদর্শনী ম্যাচে রিয়াদ অল-স্টার্স একাদশের হয়ে রোনালদো খেলেছিলেন তারকা সমৃদ্ধ পিএসজির বিপক্ষে। ফ্রেঞ্চ ক্লাবটির ৫-৪ গোলের জয়ের ম্যাচে অল স্টার্সের হয়ে জোড়া গোল করেছিলেন রোনালদো। পিএসজির হয়ে গোলের দেখা পেয়েছিলেন মেসি, সের্হিও রামোস, কিলিয়ান এমবাপে, মার্কিনিয়োস। সেই ম্যাচে খেলেছিলেন নেইমারও।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy