খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪

ফিলিপসের আগ্রাসী ব্যাটে ভর করে লিড নিয়ে শেষ কিউই ইনিংস

মিরপুর টেস্টের ৩য় দিনের খেলা সকালে শুরু হবার কথা থাকলেও প্রতিকূল আবহাওয়ার কারণে দুপুর ১২টার দিকে শুরু হয়। সকাল ৯টা ১৫ মিনিটে খেলা শুরু হবার কথা থাকলেও তা শুরু হয় নি গুড়ি গুড়ি বৃষ্টির কারণে। সকাল ৯টা পর্যন্ত বৃষ্টি ছিল বলে খেলা যথাসময়ে শুরু করতে পারেনি আম্পায়াররা। এরপর রোদ উঠলে মাঠ শুকানোর পর্ব শেষ করে খেলা শুরু হয় একবারে মধ্যাহ্ন বিরতি পার করে।

প্রথম ইনিংসে মাত্র ১৭২ রান করেও লিডের স্বপ্ন দেখছিল বাংলাদেশ। কারণ মিরপুরের স্পিনস্বর্গে প্রথম দিনে পঞ্চাশ রানের ভেতর নিউজিল্যান্ডের ৫ উইকেট ফেলে দিয়েছিলেন স্বাগতিক স্পিনাররা। দ্বিতীয় দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর তৃতীয় দিনে এগিয়ে থাকা স্বাগতিকদের থেকে ৫ উইকেটে ৫৫ রান নিয়ে নামা নিউজিল্যান্ড ১১৭ রানে পিছিয়ে ছিল। বল ঘুরছে, বাউন্সের হেরফের হচ্ছে এমন অবস্থায় লিড নেওয়া কিউইদের জন্য বেশ কঠিন মনে হলেও তা সহজ হয় ফিলিপসের ব্যাটে। শুক্রবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বল পুরনো হওয়ার সুবিধা নিয়ে বের করতে থাকেন একের পর এক চার-ছয়। ড্যারেল মিচেলের সঙ্গে দিনের শুরুতে দ্রুত যোগ করেন ৪০ রান। মিচেল ক্যাচ দিয়ে ফেরত যাওয়ার পর মিচেল স্যান্টনারকেও দ্রুত হারায় কিউইরা। এরপর কাইল জেমিসনকে নিয়ে ৫৩ বলে ৫৫ রানের মহা গুরুত্বপূর্ণ জুটি আনেন ফিলিপস। যাতে ফিলিপস ২৫ বলে ৩৪ আর জেমিসন যোগ করেন ২৮ বলে ২০ রান।

শরিফুল ইসলামের বলে স্লিপে ক্যাচ দিয়ে জেমিসনের বিদায়ে এই জুটি ভাঙার পর টিম সাউদিকে পাশে পেয়ে যান ফিলিপস। দুজনে যোগ করেন আরও ২৮ রান। এই জুটিতেই বাংলাদেশের পুঁজি পেরিয়ে লিড নিয়ে নেয় সফরকারীরা। লিড নেওয়ার পর বেশিক্ষণ টেকেননি তিনি। ৭২ বলে ৯ চার, ৪ ছক্কায় ৮৭ রান করে শরিফুলের শিকার হয়েই বিদায় নেন এই ব্যাটার। খানিক পর তাইজুলের বলে সাউদি বিদায় নিলে থামে সফরকারীদের ইনিংস।

 

 

প্রথম ইনিংসে স্কোর

বাংলাদেশ- ১৭২ ( অলআউট)

নিউজিল্যান্ড- ১৮০ (অলআউট)

নিউজিল্যান্ড এগিয়ে ৮ রানে।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy