খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ২৬শে জুন ২০২৪

কঠিন সময় পার করা ম্যানইউ চেলসির বিপক্ষে দুর্দান্ত জয় পেল

সমালোচনার আগুনে পুড়ে মাঠ কিংবা মাঠের বাইরে সময়টা মোটেও ভালো যাচ্ছিল না ম্যানচেস্টার ইউনাইটেডের। ঠিক এমন সময় চেলসিকে হারিয়ে দারুণ এক জয় পেয়েছে রেড ডেভিলরা। শুরুতে ব্রুনো ফের্নান্দেস পেনাল্টি মিস করলেও জোড়া গোলের আলো ছড়ায় স্কট ম্যাকটমিনে। চেলসিকে হারিয়ে জয়ের পথে ফিরল এরিক টেন হাগের দল।

ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাকটমিনে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর সমতা টানেন কোল পালমার। পরে নিজের দ্বিতীয় গোল করেন ম্যাকটমিনে। তবে ওল্ড ট্রাফোর্ডে বিস্তর আধিপত্য ছিল ইউনাইটেডের। ঘরের মাঠে ইউনাইটেড আক্রমণে কতটা ঝড় তুলেছিল, তা স্পষ্ট হয়ে ওঠে পরিসংখ্যানে। গোলের জন্য তারা শট নেয় মোট ২৮টি, যার ৯টি ছিল লক্ষ্যে। বেশিরভাগ সময় দ্বিতীয় সেরা দল হয়ে থাকা চেলসির ১৩ শটের ৩টি লক্ষ্যে ছিল।

লিগে চেলসির বিপক্ষে এই নিয়ে টানা ১২ ম্যাচ অপরাজিত রইল ইউনাইটেড (৫ জয়, ৭ ড্র)। প্রথম ১০ মিনিটে একচেটিয়া দাপুটে ছিল ইউনাইটেড। চতুর্থ মিনিটে প্রথম ভালো সুযোগ পায় তারা। বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে স্ট্রাইকার গাসমুস হয়লুনের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক রবের্ত সানচেস। সপ্তম মিনিটে চেলসির এনসো ফের্নান্দেসের চ্যালেঞ্জে বক্সে আন্তোনি পড়ে গেলে ভিএআর মনিটরে দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ফের্নান্দেসের দুর্বল স্পট কিক ঝাঁপিয়ে ঠেকান সানচেস।

দ্বাদশ মিনিটে প্রথমবারের মতো আক্রমণে যায় চেলসি। বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে মিখাইলো মুদ্রিকের শট পোস্টের বাইরের দিকে লাগে। প্রথম ১৬ মিনিটে চারটি সেভ করা সানচেস তিন মিনিট পর আর জাল অক্ষত রাখতে পারেননি। বক্সের ভেতর থেকে হ্যারি ম্যাগুইয়ারের শট চেলসি ডিফেন্ডার মার্ক কুকুরেইয়া ঠেকিয়ে দিলেও পেনাল্টি স্পটের কাছ থেকে বাঁ পায়ের শটে গোলটি করেন ম্যাকটমিনে।

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy