খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

আন্তর্জাতিক ক্রিকেটে আজব এক আউটের শিকার ম্যাথুস!

বিশ্বকাপের এবারের আসরের বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার ৩৮তম ম্যাচটি অনুষ্ঠিত হয় দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। টসে জিতে শ্রীলংকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে দলীয় ৫ রানেই ওপেনার কুশল পেরেরার উইকেট হারায় লঙ্কানরা। এরপর অধিনায়ক কুশাল মেন্ডিস সাজঘরে ফেরেন ৬৬ রানে, পাথুম নিশাঙ্কা আউট হন দলীয় ৭২ রানে। কিন্তু ২৫ ওভারের দ্বিতীয় বলে সাদিরা সামারাবিক্রমা টাইগার অধিনায়ক সাকিবের বলে আউট হয়ে সাজঘরে ফেরার পর অ্যাঞ্জেলো ম্যাথিউস ব্যাটিংয়ে নামলে মাঠে এক নাটকীয় পরিবেশ সৃষ্টি হয়, যা বিশ্ববাসী আগে কোন আন্তর্জাতিক ক্রিকেটে দেখেনি।

আইসিসি ক্রিকেটে বেশ কয়েকটি আউটের স্বীকৃতি আছে তার মধ্যে টাইমড আউট একটি। সাদিরা সামারাবিক্রমার আউটের পর অ্যাঞ্জেলো ম্যাথিউস ব্যাট করতে মাঠে নামলে তার সাথে থাকা হেলমেটিকে নিরাপদ মনে না করায় আরেকটি হেলমেট আনায়। কিন্তু সেটিও তার মনের মত না হওয়াতে ফেরত পাঠান। আইসিসির নিয়ম অনুযায়ী একজন ব্যাটসম্যান আউট হয়ে যাওয়ার পর পরবর্তী ব্যাটসম্যানকে ৩ মিনিটের মধ্যে খেলার জন্য প্রস্তুত হতে হয়। কালক্ষেপণ হওয়ায় আম্পায়ারের কাছে অভিযোগ জানান বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান, নিয়ম থাকায় ম্যাথুসকে আউট ঘোষণা করা হয়। টাইমড আউটের অনন্য দৃশ্যের নাটকীয়তায় চরম ধাক্কা খেয়েছিল লঙ্কানরা। অপ্রস্তুত হয়ে পরে পুরো দল। সময় গড়ানোয় আম্পায়ারের কাছে গিয়ে অভিযোগ করেন সাকিব। আম্পায়াররা ডেকে ম্যাথুসকে বিষয়টি জানান। এ সময় ছেড়া বেল্ট দেখিয়ে আম্পায়ারদের বোঝানোর চেষ্টা করেন লঙ্কান এই ব্যাটসম্যান। কিন্তু আম্পায়াররা নিয়মের বাইরে যাননি। সাকিবের কাছেও এগিয়ে যান ম্যাথুস। বাংলাদেশ অধিনায়কের শারীরিক ভাষা বলছিল, সিদ্ধান্ত নেওয়ার জন্য তিনি যে কেউ নন, সেটা বলছিলেন। ম্যাথুসকে আম্পায়ারদের দেখিয়ে দিচ্ছিলেন তিনি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy