খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪

কাউন্টিতে সাকিবের স্মরণীয় প্রত্যাবর্তন, ৪ উইকেট শিকার

প্রায় ১৩ বছর পর কাউন্টি ক্রিকেটে ফিরে সাকিব আল হাসান দুর্দান্তভাবে নিজেকে মেলে ধরেছেন। সারের হয়ে সমারসেটের বিপক্ষে প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়ে চমক দেখিয়েছেন তিনি। নতুন ওভারের প্রথম বলেই এলবিডব্লিউর জন্য জোরালো আবেদন করলেও আম্পায়ার সাড়া দেননি। হতাশ সাকিবের ভাগ্য খুলে যায় এক বল পরই, দারুণ ডেলিভারিতে টম অ্যাবলকে বোল্ড করে স্রেফ এক হাত উঁচিয়ে উদযাপন সারেন তিনি। দিনের শেষ দিকে আরও ৩ উইকেট শিকার করে নিজের কামব্যাক স্মরণীয় করে রাখেন এই অভিজ্ঞ স্পিনার।

টন্টনের দা কুপার অ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ডে সারের হয়ে প্রথম দিন ৯৭ রানে ৪ উইকেট নিয়েছেন সাকিব। সমারসেটের ইনিংস শেষ হয়েছে ৩১৭ রানে, যার মধ্যে ৩৩.৫ ওভার বোলিং করেন সাকিব।

সাকিব প্রথমবার কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলেন ২০১০ সালে উস্টারশায়ারের হয়ে, যেখানে তিনি ৮টি ম্যাচ খেলেন। এক যুগের বেশি সময় পর, সারের হয়ে মাঠে নামার আগে তাকে দলের ক্যারিবিয়ান ফাস্ট বোলার কেমার রোচ তুলে দেন সারের ক্যাপ।

১১তম ওভারে আক্রমণে এসে সাকিব টানা ১০ ওভার বোলিং করেন। আঁটসাঁট বোলিংয়ে ৩ মেডেনসহ ২৯ রান খরচ করলেও প্রথম সেশনে কোনো উইকেট পাননি। পরে প্রান্ত বদলে দ্বিতীয় স্পেলে আবার আক্রমণে আসেন, যেখানে তিনি ১৮ ওভার টানা বোলিং করেন। তার প্রথম উইকেট আসে ৫৪তম ওভারে, যখন তিনি টম অ্যাবলকে বোল্ড করেন, যার ইনিংস শেষ হয় ৪৯ রানে।

দিনের শেষ দিকে সাকিবের জাদু আবার দেখা যায়। ৮৬তম ওভারে ররি বার্নস তাকে আক্রমণে আনেন, এবং তৃতীয় ওভারের প্রথম বলে কেসি আলড্রিজকে বোল্ড করেন। একই ওভারে ক্রেইগ ওভারটনকে স্টাম্পড করে দ্বিতীয় শিকার ধরেন। এরপর দিনের শেষ ওভারে এলবিডব্লিউ করে ব্রেট রান্ডেলকে ফিরিয়ে নিজের ৪ উইকেট পূর্ণ করেন।

সমারসেটের হয়ে সর্বোচ্চ ১৩২ রান করেন টম ব্যান্টন, তবে সাকিব ও ড্যানিয়েল ওরালের বোলিংয়ে ১২ রানের মধ্যে শেষ ৫ উইকেট হারিয়ে অলআউট হয় দলটি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy