খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪

বদলি হিসেবে নেমে পর্তুগালকে জয় এনে দিলেন রোনালদো

অসংখ্য সুযোগ নষ্ট করে ড্রয়ের পথে ছিল পর্তুগাল, তবে শেষ মুহূর্তে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে জয় নিশ্চিত হয়। স্কটল্যান্ডের গোলরক্ষক অ্যাঙ্গাস গান দুর্দান্ত পারফর্ম করলেও রোনালদোর দারুণ ফিনিশিং স্কটল্যান্ডকে হতাশ করে দেয়। এই জয়ে টানা দুই ম্যাচে জয় নিয়ে নেশনস লিগের লীগ ওয়ানের ১ নম্বর গ্রুপের শীর্ষে উঠে এসেছে পর্তুগাল।

রবিবার রাতে ঘরের মাঠে নেশনস লিগের ম্যাচে স্কটল্যান্ডকে ২-১ গোলে হারায় পর্তুগাল।

প্রথমার্ধে স্কট ম্যাকটোমিনের গোলে এগিয়ে যায় স্কটল্যান্ড। দ্বিতীয়ার্ধে ব্রুনো ফের্নান্দেস গোল করে সমতা ফেরান এবং রোনালদো দলের জন্য নিশ্চিত করেন ৩ পয়েন্ট। পর্তুগিজ তারকা টানা দুই ম্যাচে গোল করলেন।

খেলার শুরু থেকেই স্কটল্যান্ড কিছুটা পিছিয়ে ছিল, সপ্তম মিনিটে কর্নার থেকে কেনি ম্যাকলেইনের ক্রসে ম্যাকটোমিনের হেডে গোল আসে। প্রথমার্ধে স্কটল্যান্ডের লক্ষ্যভেদকারী একমাত্র শটই ছিল এটি।

এদিকে, শুরু থেকে আক্রমণাত্মক পর্তুগাল একের পর এক সুযোগ তৈরি করলেও রাফায়েল লেয়াও এবং দিয়োগো জটারার শটগুলো কাজে আসেনি। লেয়াও বেশ কয়েকবার স্কটল্যান্ডের গোলরক্ষক গানকে পরাস্ত করার চেষ্টা করেন, কিন্তু তার প্রতিটি প্রচেষ্টা প্রতিহত হয়।

বিরতির পর মাঠে নামেন রোনালদো এবং পর্তুগালের আক্রমণে আরো ধার আসে। ৫৪তম মিনিটে ব্রুনো ফের্নান্দেসের গোলের মাধ্যমে সমতা আসে। এরপরও স্কটল্যান্ডের কিছু সুযোগ তৈরি হলেও পর্তুগালের আক্রমণ থামেনি।

শেষ সময়ে, ৮৮তম মিনিটে মেন্দেসের ক্রসে রোনালদো এগিয়ে এসে পা ছুঁইয়ে বল জালে পাঠান, যা পর্তুগালকে জয়ের আনন্দ এনে দেয়। এই গোলের মাধ্যমে রোনালদো প্রথমবারের মতো স্কটল্যান্ডের বিপক্ষে গোল করলেন এবং তার কেরিয়ারে ৯০১তম গোল পূর্ণ হলো।

এই জয়ের ফলে টানা দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে পর্তুগাল। অন্যদিকে, ক্রোয়েশিয়া তাদের ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। স্কটল্যান্ড এখনও কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেনি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy