খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২১শে মে ২০২৪

৮০০ গোলের মাইলফলকে তৃতীয় ফুটবলার লিওনেল মেসি

0

পেশাদার ক্যারিয়ারে ৮০০ গোলের মাইলফলকে পৌঁছালেন লিওনেল মেসি। আজ পানামার বিপক্ষে এক প্রীতি ম্যাচে গোলের মাধ্যমে মেসি অনন্য এক মাইলফলকে নিজের নাম লেখান।

এই তালিকায় নাম লেখানো তৃতীয় ফুটবলার মেসি। শীর্ষে আছে যথারীতি ক্রিশ্চিয়ানো রোনালদো।

পানামার বিপক্ষে ম্যাচের ৮৯তম মিনিটে এক ফ্রি কিক থেকে গোল করেন লিওনেল মেসি। তাতে আর্জেন্টিনার ব্যবধান দ্বিগুণ করেন, সঙ্গে গড়েছেন ক্যারিয়ারের নতুন মাইলফলক।

বিশ্বের অন্যতম সেরা এই ফুটবল তারকার পেশাদার ক্যারিয়ারে ক্লাব ও আন্তর্জাতিক ম্যাচ মিলিয়ে গোল সংখ্যা হয়েছে ৮০০টি। যার মধ্যে আর্জেন্টিনার জার্সি গায়ে করেছেন ৯৯টি।

ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোল সংগ্রাহকের দুই তালিকাতেই মেসির অবস্থান তৃতীয়তে। সব ম্যাচ মিলিয়ে তার গোল এখন ৮০০। যা করতে লেগেছে তার ১ হাজার ১৬টি ম্যাচ।

এই তালিকায় মেসির ওপরে আছেন দুজন। তালিকার শীর্ষে আছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ১ হাজার ১৫৬ ম্যাচ খেলে তিনি করেছেন ৮৩০ গোল।

তালিকার দুই নম্বরে থাকলেও মেসি ও রোনালদোকে ছাড়িয়ে গেছেন অস্ট্রিয়া-চেক প্রজাতন্ত্রের হয়ে খেলা জোসেফ বিকান। মাত্র ৫৩০ ম্যাচ খেলে তিনি করেছেন ৮০৫টি। প্রতি ম্যাচে গড়ে ১.৫১ টি করে গোল করেছেন তিনি।

২০২১ সালে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ে নেতৃত্ব দেওয়া মেসি গত মাসে আবারও জেতেন ফিফা বর্ষসেরার পুরস্কার। ব্যালন ডি’অর জিতেছেন তিনি সাতবার। বার্সেলোনার সাবেক ফরোয়ার্ড ক্লাব ফুটবলে লিগ শিরোপা জিতেছেন ১১টি, চ্যাম্পিয়ন্স লিগ ৪টি, ক্লাব বিশ্বকাপ ৩টি, উয়েফা সুপার কাপ ৩টি।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy