খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২৮শে মে ২০২৪

বাংলাদেশে খেলার স্বপ্নপূরণ হচ্ছে রবিনের

0

বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক ক্রিকেটার রবিন দাসের কথা মনে আছে নিশ্চয়। লর্ডসে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টে ইংল্যান্ড দলের হয়ে দ্বাদশ খেলোয়াড় হিসেবে ষ্টোকস-বাটলারদের সাথে ফিল্ডিং করতে নেমেছিলেন এই তরুণ।

সেই রবিন দাস এবার বাংলাদেশে আসছেন  বিপিএল মাতাতে, খেলবেন ঢাকার জায়ান্ট ঢাকা ডমিনেটরসের হয়ে । তাসকিন-শান মাসুদদের সাথে শেয়ার করবেন ড্রেসিংরুম। রবিনের জন্য শুভকামনা জানিয়েছে তাঁর ক্লাব এসেক্স। অন্যদিকে তাঁকে স্বাগত জানিয়েছে ডমিনেটরস।

 

 

২০০২ সালে রবিনের জন্ম ইংল্যান্ডের লেটোনস্টোনে। বাবা মৃদুল দাসের জন্ম অবশ্য বাংলাদেশের সুনামগঞ্জে। তিনি ইংল্যান্ডে পাড়ি জমানোর অনেক পর রবিনের জন্ম। রবিন পড়াশোনা করেছেন বেন্টউড শহরে। কাউন্টি খেলছেন এসেক্সের হয়ে। ২০১৮ সালের জুলাইয়ে এসেক্সের অনূর্ধ্ব-১৬ দলের হয়ে দারুণ এক দ্বিশতক করেছিলেন। তাঁর প্রতিপক্ষ ছিল ব্রেন্টউড ক্রিকেট ক্লাব।

বাংলাদেশের ক্রিকেটে রবিন দাস খুব অপরিচিত কেউ নন। ২০২০ সালের শেষ দিকে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের খেলোয়াড় ড্রাফটে রবিনের নাম ছিল। ওই টুর্নামেন্টে খেলার সুযোগ না পেলেও এবারের বিপিএলে ঠিকই জায়গা করে নিয়েছেন এই তরুণ তুর্কি।  ২০১৯ সালে এই রবিন এসেক্সের ‘একাডেমি প্লেয়ার অব দ্য ইয়ার’ সম্মান পান।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর মাঠ গড়াতে যাচ্ছে শুক্রবার, ৬ জানুয়ারি থেকে। উদ্বোধনী দিনে দুপুর ২.১৫ মিনিটে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং সিলেট সিক্সারর্স। সন্ধ্যা ৭.১৫ মিনিটে লড়বে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং রংপুর রাইডার্স।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy