খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ২০শে জুন ২০২৪

ক্যামেরুনের বিপক্ষে কষ্টার্জিত জয় সুইজারল্যান্ডের

মির্জা হাসিব

0

গ্রুপ জি এর প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে সুইজারল্যান্ড। তবে জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে সুইসদের।

ক্যামেরুনের ৪-৩-৩ এর বিরুদ্ধে নিজেদের প্রথাগত ৪-২-৩-১ ফর্মেশনে শুরু করে সুইজারল্যান্ড যেখানে মেইন ক্রিয়েটর ছিলো জর্ডান শাকিরি। সেন্ট্রালি বল নিয়ে পিচের সেকেন্ড হাফ থেকে ওয়াইডে আক্রমণ করার প্ল্যানটা মনে হয় আফ্রিকান দেশটির কোচ আগে ভাগেই বুঝে গেছিলো। একারণে ৪-৩-৩ এ শুরু করলেও তিনি মার্টিন হোংলা এবং নহৌ টোলোকে ব্যবহার করেন ভারগাসের স্পিড রুখে দিতে। প্রথম হাফে যেটা বেশ ভালোভাবে কাজ করে এবং ফলাফলও থাকে গোলশূন্য ড্র।

দ্বিতীয়ার্ধের শুরুতে কোনোকিছু গুছিয়ে ওঠার আগেই আঘাত হানে সুইসরা। রাইট উইং-এ শাকিরিকে বল বাড়িয়ে দেয় জাকা। অভিজ্ঞ শাকিরি পুরো বক্স স্ক্যান করে দেখেন পুরোপুরি আনমার্কড অবস্থায় আছে ফরোয়ার্ড এমবোলো। পরক্ষণেই তার সোজা ক্রস খুঁজে নেয় এমবোলো কে। ক্লোজ রেঞ্জ থেকে এমন সুযোগ ১০০ টা থেকে ৯৫ টাই গোল হয়৷ ফলে খুব সহজেই গোল করে দলকে এগিয়ে নেয় এমবোলো।

গোল খেয়ে দারুণ অর্গানাইজড ফুটবল খেলতে থাকে ক্যামেরুন। তবে ৭২ মিনিটে সুইসদের ৩ পরিবর্তনের ফলে ম্যাচের কাঠামো বদলে যায়। ৩ এট্যাকার উঠিয়ে ১ ডিফেন্ডার আর ২জন ডিফেন্সে সাহায্য করার মতো এট্যাকার দলটাকে পুরোদস্তুর ডিফেন্সিভ বানিয়ে ফেলে৷ এরপরে আর কোনো বড় পরিবর্তন আসেনি- না ট্যাকটিকসে, না ফলাফলে৷ রাতে গ্রুপের অপর ম্যাচে মুখোমুখি হবে হট ফেভারিট ব্রাজিল এবং আন্ডারডগ সার্বিয়া

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy