খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২৮শে মে ২০২৪

ফিফা ফুটবল বিশ্বকাপ: যা থাকছে উদ্বোধনী অনুষ্ঠানে

0

দ্য গ্রেটেস্ট শো অন আর্থ মাঠে গড়ানোর আর মাত্র ৭২ ঘণ্টারও কম সময়। ৩২ দল ইতোমধ্যে ঘাটি গেড়েছে কাতারে। বিশ্বের অন্যতম ধনী এই দেশটিতে বিশ্বকাপ সামনে রেখে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফুটবলভক্ত ও পর্যটকরা ভিড় করতে শুরু করেছেন কাতারে।

শেষ সময়ে নিজেদের প্রস্তুতি সারছেন কাতার সরকারও। সবার আগ্রহের কেন্দ্র বিন্দুতে কী থাকছে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে? চলুন দেখে নেয়া যাক সেটি।

 

শুরু-শেষ 

২০২২ সালের ২০ নভেম্বর রোববার শুরু হবে কাতার বিশ্বকাপ। বিশ্ব সেরা হওয়ার জন্য ফুটবল যুদ্ধে মেতে উঠবে ৩২ দল। ২৩ দিনের মাঠের লড়াই শেষে ১৮ ডিসেম্বর ফাইনাল দিয়ে শেষ হবে কাতার বিশ্বকাপ ফুটবল।

 

কাতারের আল বায়াত স্টেডিয়াম, যেখানে হবে উদ্বোধনী ম্যাচ ও অনুষ্ঠান। 

 

উদ্বোধনী অনুষ্ঠান

প্রথম ম্যাচের ২ ঘণ্টা আগে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান।

উদ্বোধনী ম্যাচ

কাতারের আল বায়াত স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ২০ নভেম্বর রাত ১০টায় মাঠে নামবে স্বাগতিক কাতার ও লাতিন আমেরিকার দেশ ইকুয়েডর।

যা থাকছে উদ্বোধনী অনুষ্ঠানে

দোহারের ষাট হাজার ধারণক্ষমতাসম্পন্ন আল বায়াত স্টেডিয়ামে জনপ্রিয় শিল্পী এবং সংগীতজ্ঞদের অংশগ্রহণের মধ্য দিয়ে শুরু হবে এবারের উদ্বোধনী অনুষ্ঠান। বলিউড সুপারস্টার নোরা ফাতেহি এবং আমেরিকান গায়ক লিল বেবির পারফরম্যান্সও থাকছে উদ্বোধনী অনুষ্ঠানে।

কাতার বিশ্বকাপের অফিসিয়াল থিম সং ‘দ্য ওয়ার্ল্ড ইজ ইওরস টু টেক’ গাইবেন লিল ববি। মানাল ও রেহমার সঙ্গে অফিসিয়াল গানটিতে মঞ্চ মাতাবেন নোরা ফাতেহি। তাছাড়াও জনপ্রিয় কোরিয়ান ব্যান্ড বিটিএস থাকছে অনুষ্ঠানে। স্থানীয় নৃত্যশিল্পীরাও আল বায়াত স্টেডিয়ামে পারফর্ম করার সুযোগ পাবেন।

অফিসিয়াল মাসকট শো

কাতার বিশবকাপ-২০২২ এর অফিসিয়াল মাসকট লা’ইব। আরবি এই শব্দটির অর্থ ‘সুপার-স্কিলড প্লেয়ার’ বা ‘অতি দক্ষ খেলোয়াড়’।

সবশেষ আতশবাজির ঝলকানিতে শেষ হবে ৪৫ মিনিটের এই উদ্বোধনী অনুষ্ঠান। এরপরই ম্যাচের প্রস্তুতিতে মাঠে নামবেন কাতার ও ইকুয়েডরের ফুটবলাররা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy