খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪

ফের টেস্ট অধিনায়ক হচ্ছেন সাকিব!

0

ফিক্সিংয়ের বিষয় গোপন করায় ২০১৯ সালের অক্টোবরে সাকিব আল হাসান নিষেধাজ্ঞার কবলে পড়ায়, সে সময় তড়িগড়ি করে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে তুলে দেওয়া হয় মুমিনুল হকের কাঁধেই।

২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত সর্বমোট ১৭টি টেস্ট ম্যাচে টাইগারদের হয়ে নেতৃত্ব পালনের পরে অবশেষে নিজে থেকেই টেস্ট অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর আগ্রহ প্রকাশ করলেন মুমিনুল। মূলত দীর্ঘদিন ধরে ফর্মহীনতায় থাকায় টেস্ট অধিনায়কত্ব থেকে অব্যাহতি চেয়েছেন মুমিনুল হক।

মুমিনুল নেতৃত্ব ছাড়াতে ঘুরেফিরে সেই সাকিব আল হাসানই হচ্ছেন টেস্ট অধিনায়ক। এমনটাই গুঞ্জন চলছে পুরো ক্রিকেটপাড়া জুড়ে। তবে এই গুঞ্জন যে সত্য হতে চলেছে তা কিন্তু প্রায় নিশ্চিতই বলা যায়, কেননা বাংলাদেশ টেস্ট অধিনায়ক হিসেবে সাকিবই বিসিবির প্রথম পছন্দ। তাছাড়া এ ব্যাপারে সাকিব সবুজ সংকেতও দিয়েছেন। 

নতুন অধিনায়ক কে, এই বিষয়ে সিদ্ধান্ত জানা যাবে আগামী ২ জুন বোর্ড মিটিং শেষে। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, ‘২ জুন আমাদের বোর্ড মিটিং রয়েছে। সেদিন চূড়ান্ত সিদ্ধান্ত হবে টেস্ট অধিনায়কের বিষয়টি। নতুন অধিনায়কের নাম জানার জন্য আরো একদিন অপেক্ষা করতে হবে।’

সাকিব যে অধিনায়ক এটা শুধু আনুষ্ঠানিক ঘোষণার বাকি। এই নিয়ে তৃতীয়বার তিনি টেস্ট অধিনায়ক হচ্ছেন। ২০০৯ সালে মাশরাফি বিন মুর্তজার চোটে পড়লে সিরিজের মাঝে অধিনায়ক করা হয় সাকিবকে। এরপর ২০১৮ সালে পাকাপাকিভাবে নেতৃত্ব পান। নিষেধাজ্ঞার কবলে পড়ে ২০১৯ সালের অক্টোবরে নেতৃত্ব হারান। আবার ২০২২ সালে পেতে যাচ্ছেন নেতৃত্ব।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy