খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায়

0

আইপিএলের এলিমিনেটর ম্যাচে রজত পাতিদারের সেঞ্চুরিতে লখনৌ সুপার জায়ান্টকে ১৪ রানে হারিয়ে ফাইনালের পথে বেঙ্গালুরু। ফাইনালে উঠার লড়াইয়ে বেঙ্গালুরু দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে রাজস্থান রয়্যালসের।

বুধবার (২৫ মে) কলকাতার ইডেন গার্ডেন্সে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন লখনৌ অধিনায়ক কে এল রাহুল। প্রথমে ব্যাট করতে নামেন বিরাট কোহলি এবং অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। কিন্তু দুর্ভাগ্যবশত প্রথম বল খেলতে গিয়েই নিজের উইকেট ছুড়ে দেন ক্যাপ্টেন। এরপর মাঠে নামেন রজত পাতিদার।

রজতের দুর্দান্ত ইনিংস অবাক করে দিয়েছে সকলকে। মাত্র ৫৪ বলে ১১২ রান করেন তিনি। এছাড়া ব্যাঙ্গালোরের হয়ে শেষ মুহূর্তে ঝড়ো ব্যাটিং করেন দীনেশ কার্তিক। ২৩ বলে ৩৭ রান আসে তার ব্যাট থেকে। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট খুইয়ে ব্যাঙ্গালোর ২০৭ রানের বিশাল স্কোর বোর্ডে যোগ করে।

অন্যদিকে, ২০৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথমেই ব্যর্থ হন কুইন্টন ডি কক। তবে লখনৌ এর ক্যাপ্টেন উইকেট সামলে রেখে দীর্ঘক্ষন ব্যাট করেন। তবে তা ছিল মন্থর গতির। ৫৮ বলে ৭৯ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন।

কিন্তু দুর্ভাগ্যবশত দীপক হুডা বাদে লখনৌ এর আর কোনো ব্যাটসম্যান তেমন রান করতে পারেনি। শেষপর্যন্ত ২০ ওভারে ১৯৩ রান তুলতে পারে রাহুলবাহিনী। ১৪ রানে ম্যাচ জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিল বিরাটের আরসিবি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy