খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ২৬শে জুন ২০২৪

ব্যালন ডি’অর লড়াইয়ে এগিয়ে বেনজেমা!

0

চলতি মৌসুম টা যেন স্বপ্নের মতো কাটছে করিম বেনজেমার। এ যেন আলাদীনের চেরাগ হাতে পাওয়া,যাই চাচ্ছেন তাই ধরা দিচ্ছে। বেনজেমা নামটা ফুটবল পাড়ায় আবার সরগরম হওয়ার উপলক্ষ আছে বটে। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে স্বাগতিকদের মাঠে রিয়ালের হয়ে হ্যাট্রিক করে বসেন বেনজেমা।

এইতো কিছুদিন আগেই, মেসি-নেইমার-এমবাপ্পের পিএসজির বিপক্ষে ২২ মিনিটের ঝড়ে হ্যাট্রিক করেন বেঞ্জি। তাও চ্যাম্পিয়ন লিগে। সেই হ্যাট্রিকে এখনো ধুলো জমেনি। তার আগেই চেলসির মাঠেও করলেন টানা হ্যাট্রিক। আর তাতে সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো বেনজেমার রিয়াল।

চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে হ্যাটট্রিক করা চাট্টিখানি ব্যাপার নয়। কিন্তু একই আসরের নক আউট পর্বে দুই দুইবার হ্যাটট্রিক করা? সেটা যেন চোখ কপালে তোলার মতই। কিন্তু এই অসম্ভবকে সম্ভব করেছেন বেনজেমা। বেনজেমার মত এমন কীর্তি আছে শুধু আর একজন খেলোয়াড়ের। মি. সিআরসেভেন। বেনজেমারই সাবেক সতীর্থ।

ক্রিস্টিয়ানো রোনালদো ২০১৬/১৭ মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে কোয়ার্টার ও সেমি-ফাইনালে হ্যাটট্রিক করেছিলেন।

পাঁচ বছর পর একই আসরের নক আউট পর্বে দুটি হ্যাটট্রিক করলেন করিম বেনজিমা। শেষ ষোলোতে পিএসজির এবং কোয়ার্টার ফাইনালে চেলসির বিপক্ষে দুর্দান্ত হ্যাটট্রিক করলেন রিয়াল মাদ্রিদের এই ফরাসি ফরোয়ার্ড। চলতি চ্যাম্পিয়নস লিগে আট ম্যাচে এগারো গোল বেনজেমার।

বেঞ্জি ক্যারিয়ারে কতটা ফর্মের তুঙ্গে তা প্রমান দিচ্ছে তার পরিসংখ্যান। ৩৪ বছর বয়সী বেনজেমা ৩৬ ম্যাচে করেছেন ৩৭ গোল। এছাড়া চ্যাম্পিয়নস লিগে চতুর্থ খেলোয়াড় হিসেবে ৮০ গোল পার করলেন বেনজেমা। লা-লিগায় ও আছে ২৪ গোল, সাথে ১১ গোলের এসিস্ট।

বুড়ো হাড়ের বেনজেমার ভেলকি দেখে তাই রিয়াল কোচ আনচেলত্তি বলেই ফেললেন, বেঞ্জি ওয়াইনের মতো। বয়স বাড়ার সঙ্গে গুণ-মান-স্বাদও বাড়ে, ‘বেনজি ওয়াইনের মতোই দিন দিন আরও ভালো হয়ে উঠছে।

চেলসির সাবেক মিডফিল্ডার জো কোল বলেছেন, ‘বয়স বাড়ার সঙ্গে সঙ্গে উন্নতি করছে বেনজিমা। এই মুহূর্তে ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে সে অন্যদের চেয়ে অনেক অনেক এগিয়ে।’
ইএসপিএন ও একই সুরে গলা মিলিয়েছে, টুইট বার্তায় বলেছে, করিম বেনজেমার এ মৌসুমে ব্যালন ডি’অর প্রাপ্য।’

দলের হয়ে,ক্লাবের হয়ে উড়তে থাকা বেনজেমা এবার কী তাহলে ব্যালন ডি’অর ঘরে তুলছেন?

 

এনস্পোর্টস/ক্রিকেট

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy