খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

মেসির পেনাল্টি মিস, পিএসজির জয়ের নায়ক এমবাপ্পে

0

একের পর এক আক্রমণেও রিয়ালের রক্ষণ ভাঙ্গতে পারছিলো না পিএসজি। সুযোগ পেয়েও পেনাল্টি মিস লিওনেল মেসির। শেষ পর্যন্ত ত্রাতা হয়ে আসেন কিলিয়ান এমবাপ্পে। তার একমাত্র গোলে রিয়ালের বিপক্ষে জয় নিশ্চিত করে পিএসজি।

মঙ্গলবার রাতে পিএসজির ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে শুরু থেকেই রিয়ালকে চেপে ধরে স্বাগতিকরা। ১৮তম মিনিটে ডি বক্সের মধ্যে বল পেয়ে যান এমবাপ্পে। কিন্তু সুযোগ দিলেন না মাদ্রিদের গোলরক্ষক কর্তোয়া। প্রথমার্ধে পিএসজি যেখানে মুহুর্মুহু আক্রমণে মেতে উঠে সেখানে রিয়াল মাদ্রিদ রক্ষণ সামলাতে ব্যস্ত।

এই ম্যাচে মেসি-এমবাপ্পের সঙ্গে নেইমারের সংযুক্তি আক্রমণের ধার বাড়িয়েছে আরো।দ্বিতীয়ার্ধে পিএসজি আরো ধারালো হয়ে উঠে। দ্বিতীয়ার্ধের শুরুতে এমবাপেকে আরও কয়েকবার হতাশ করেন রিয়াল গোলরক্ষক কর্তোয়া।

৬০ মিনিটে কার্ভাহাল ডি-বক্সের এমবাপ্পেকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু মেসি পেনাল্টি মিস করে বসেন। আর্জেন্টাইন তারকার গতিময় কিক ডানদিকে ঝাঁপিয়ে পড়ে আটকে দেন কর্তোয়া।

৭৩ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়াকে তুলে নেইমারকে নামান পিএসজি কোচ মারিও পচেত্তিনো। তবে মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীর কোনো প্রচেষ্টাই কাজে আসছিল না।ম্যাচ তখন নির্ধারিত সময় শেষ করে এক্সট্রা টাইমও পার করার পথে। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে রিয়াল মাদ্রিদকে স্তব্ধ করে পিএসজির জয় এনে দেন কিলিয়ান এমবাপ্পে।

এক জয় নিয়ে প্রথম লেগ শেষ করেছে পিএসজি। আগামী ১০ মার্চ সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy