খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ২৬শে জুন ২০২৪

নিউজিল্যান্ডকে চেপে ধরেছে বাংলাদেশ

0

মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে বাংলাদেশ ১৩০ রানের লিড পেয়ে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ডকে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোনঠাসা হয়ে পড়েছে তারা। টাইগারদের বোলিং তোপে মাথা তোলে দাঁড়াতে পারছে না । কিইউইরা চতুর্থ দিন শেষে ৫ উইকেটে ১৪৭ রান করে ১৭ রানের লিড নিয়েছে।

ছয় উইকেটে ৪০১ রান নিয়ে চতুর্থ দিন খেলতে নামা বাংলাদেশ বাকি চার উইকেটে স্কোর বোর্ডে আজ মঙ্গলবার আরও ৫৭ রান যোগ করে। মিরাজ ৪৭ এবং ইয়াসির ২৬ করেছেন। বাংলাদেশ সব উইকেট হারিয়ে ৪৫৮ রান করে থামে।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে সুবিধা করতে না পারলেও দলীয় ওপেনার উইল ইয়ংয়ের ব্যাটে এগোচ্ছিলো স্বাগতিকরা। সেই ইয়ংকেই ফেরানোর ওভারেই আরও একটি উইকেট তুলে নেন টাইগার পেসার এবাদত হোসেন। আর এক ওভার পর বল করতে এসে আবারও উইকেট তুলে নিলে হঠাৎ মুখ থুবড়ে পড়ে কিউইরা।

ইবাদাতের ত্রিমুখী আক্রমণের আগে থেকে নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই বাংলাদেশের বোলারদের সামনে সুবিধা করতে পারছিলো না। নবম ওভারে গিয়ে সাফল্যের দেখা পায় টাইগাররা। প্রথম ইনিংসে মাত্র ১ রান করা অধিনায়ক টম লাথামের উইকেট তুলে নেন তাসকিন আহমেদ। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা ডেভ কনওয়েকেও ফেরান ইবাদাত হোসেন।

এর আগে মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় দিন শেষে এগিয়ে ছিল বাংলাদেশ। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ৩২৮ রানের জবাবে চার ব্যাটারের হাফসেঞ্চুরিতে তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ৪০১ রান করে টাইগাররা।

স্কোরবোর্ড :
টস: বাংলাদেশ
৪র্থ দিন

নিউজিল্যান্ড (১ম ইনিংস) : ১০৮ ওভার ৩২৮/১০
ইয়াং ৫২, কনওয়ে ১২২, নিকোলস ৭৫ ; শরিফুল ২৬-৭-৬৯-৩, মিরাজ ৩২-৯-৮৬-৩, মুমিনুল ৪.১-০-৬-২

বাংলাদেশ (১ম ইনিংস) : ১৭৬.২ ওভার ৪৫৮/১০
জয় ৭৮, মুমিনুল ৮৮ , লিটন ৮৬,ইয়াসির ২৬, মিরাজ ৪৭; ওয়াগন্যার ৪০-৯-১০১-৩, বোল্ট ৩৫.২-১১-৮৫-৪

নিউজিল্যান্ড (২য় ইনিংস*) : ৬৩ ওভার ১৪৭/৫
ইয়াং ৬৯ , টেলর ৩৭*, রবিন্দ্র ৬* ; তাসকিন ৯-১-২২-১, ইবাদত ১৭-৪-৪৯-৪

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy