খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪

বার্নাব্যুতে ক্রুসকে বিদায় জানাল রিয়াল

ঠাতই ঘোষণা দিলেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচই রিয়াল মাদ্রিদের জার্সিতে নিজের শেষ ম্যাচ হবে টনি ক্রুসের। তবে তার আগে শেষবারের মতো ঘরের মাঠ এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে খেললেন কিংব্দন্তি টনি ক্রুস। লা লিগা শিরোপা আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচ কেবলই রিয়ালের জন্য নিয়মরক্ষার ছিল। কিন্তু ঘরের মাঠে টনি ক্রুসের বিদায়ী ম্যাচ হওয়ায় গোটা স্টেডিয়ামই পূর্ণ ছিল দর্শকে। শেষ পর্যন্ত ম্যাচ জিততে পারেনি রিয়াল। আর ড্র’তে সন্তুষ্ট থেকে মৌসুম শেষ করল লা লিগা চ্যাম্পিয়নরা।

শনিবার (২৫ মে) এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে মৌসুমে লা লিগার শেষ ম্যাচে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। আর এই ম্যাচ দিয়ে রিয়ালে দীর্ঘ ১০ বছরের দীর্ঘ ক্যারিয়ারের এক প্রকার ইতি টেনে দিলেন টনি ক্রুস। যদিও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচটি এখনও বাকি রয়েছে রিয়ালের। তবে ঘরের মাঠে এটিই টনি ক্রুসের রিয়াল মাদ্রিদের হয়ে শেষ ম্যাচ। আর তাই তো হাজারও ভক্ত সমর্থকরা এই ম্যাচের জন্য স্টেডিয়ামে ভীড় করেন।

ঠিক ১০ বছর আগে রিয়াল মাদ্রিদের জার্সি প্রথমবার গায়ে চড়িয়েছিলেন টনি ক্রুস। বায়ার্ন মিউনিখ থেকে মাত্র ২৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়ালে নাম লেখান ক্রুস। এরপর লুকা মদ্রিচকে সঙ্গী করে ফুটবল ইতিহাসের অন্যতম সেরা জুটি গড়েন এই জার্মান মিডফিল্ডার। রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন অসংখ্য শিরোপা যার ভেতর আছে চারটি চ্যাম্পিয়ন্স লিগ। আর সামনে এই সংখ্যা পাঁচে নিয়ে যাওয়ার সুযোগও।

লা লিগায় রিয়ালের জার্সিতে নিজের শেষ ম্যাচেও জিতে নিয়েছেন ম্যাচ সেরার পুরস্কার। রিয়াল মাদ্রিদ মৌসুমে নিজেদের শেষ ম্যাচে জিততে না পারলেও হারেনি। রিয়াল বেটিসের সঙ্গে গোল শূন্য ড্র করে চ্যাম্পিয়ন রিয়াল মৌসুম শেষ করল।

লা লিগায় ৩৮ ম্যাচে ২৯ জয় ৮ ড্র আর কেবল মাত্র একটি ম্যাচে হেরেছে রিয়াল। চ্যাম্পিয়ন রিয়াল ৯৫ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করল। ৮৭টি গোল করা রিয়াল বিপরীতে গোল হজম করেছে মাত্র ২৬টি। অন্যদিকে রিয়াল বেটিস ৩৮ ম্যাচে জিতেছে মাত্র ১৪ ম্যাচ, ১৫টি ড্র আর হার ৯টিতে। ৫৭ পয়েন্ট নিয়ে তারা শেষ করল ৭ নম্বরে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy