খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

ধারাভাষ্যের পর এবার কোচিংয়ে দীনেশ কার্তিক

ভারতের উইকেটক্ষর-ব্যাটার দীনেশ কার্তিক নিয়মিত মাঠে নামার সুযোগ পান না, তবে এখনো ক্রিকেট থেকে অবসর না নিলেও কোচিং ক্যারিয়ার শুরু করে দিয়েছেন। ইংল্যান্ডের ‘এ’ দল বা ইংল্যান্ড লায়ন্সের ব্যাটিং পরামর্শক হিসেবে দেখা যাবে তাঁকে। তবে দীর্ঘমেয়াদি নয়, স্বল্প সময়ের জন্য এই দায়িত্ব পালন করবেন কার্তিক।

তাঁকে বিভিন্ন সময় ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা গেছে । এবার নতুন অধ্যায় শুরু কার্তিকের। চলতি মাসে ইংল্যান্ড লায়ন্স চার দিনের তিনটি ম্যাচ খেলতে ভারত সফর করবে। এই সফরে সফরকারীদের ব্যাটিং পরামর্শক হিসেবে দেখা যাবে কার্তিককে। লায়ন্সের প্রধান কোচ নিল কিলিনের পাশাপাশি পূর্ণকালীন সহকারি কোচ রিচার্ড ডসন ও কার্ল হপকিন্সের সঙ্গে কাজ করবেন কার্তিক। এছাড়াও এই সফরে ইংলিশদের মেন্টর হিসেবে থাকবেন সাবেক অফ স্পিনার গ্রায়েম সোয়ান।

লায়ন্সের মূল ব্যাটিং পরামর্শক ইয়ান বেলের বিকল্প হিসেবে মূলত এই কদিনের জন্য কার্তিককে বেছে নেওয়া হয়েছে। বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের সহকারী কোচের দায়িত্ব পালন করে বেল লায়ন্সের সঙ্গে ভারতে যোগ দেবেন ১৮ জানুয়ারি।

ভারতের হয়ে কার্তিককে সবশেষ খেলতে দেখা গেছে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে। এরপর জাতীয় দলে আর সুযোগ না পেলেও হাল ছাড়েননি। খেলে যাচ্ছেন তিনি আইপিএল ও ঘরোয়া অন্যান্য আসরে। সবশেষ গত মাসে ভারতের শীর্ষ একদিনের ম্যাচের টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফিতে তামিলনাড়ুর অধিনায়কত্ব করেছেন তিনি।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy