খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪

ইনজুরির কারণে কোপা আমেরিকা খেলা হবে না নেইমারের

গত অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে পায়ে আঘাত পান নেইমার। এর দুই সপ্তাহ পর হাটুতে করানো হয় অস্ত্রোপচার। তখন থেকেই শোনা যাচ্ছিল, মাঠে ফিরতে নেইমারের সময় লেগে যাবে অনেক। কোপা আমেরিকা শুরু হতে বাকি আরো ছয় মাস। এর আগেই বড় দু:সংবাদ পেল ব্রাজিল। আসছে কোপার আসরে দলের সেরা তারকা নেইমারকে পাচ্ছে না ব্রাজিল। হাটুর চোটে বাইরেই থাকতে হচ্ছে এই ফরোয়ার্ডকে।

ব্রাজিল দলের পক্ষ থেকে অবশ্য আশা করা হচ্ছিল, কোপা আমেরিকার আগেই ফিট হয়ে দলে ফিরবেন নেইমার। শেষ পর্যন্ত তা হচ্ছে না। ব্রাজিলের এফএম রেডিও স্টেশন রেদ ৯৮ এর সঙ্গে আলাপচারিতায় বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। লাসমার বলেন, “আমাদের হাতে বেশিদিন সময় নেই (কোপা আমেরিকার জন‍্য)। এটা বেশি তাড়াহুড়ো হয়ে যায় তার জন্য। পুনর্বাসনের ধাপগুলো এড়িয়ে যাওয়া এবং অযথা ঝুঁকি নেওয়ার কোনো মানে নেই। আমরা আশা করছি, অগাস্টে ২০২৪-২৫ ইউরোপিয়ান মৌসুমের শুরুতে মাঠে ফেরার জন্য প্রস্তত হবে সে।”

“আমাদের ধৈর্য ধরতে হবে। লিগামেন্টের অস্ত্রোপচারে নয় মাসের মতো সময় লাগে সুস্থ হতে। এই সময়টাকে সম্মান করা খুবই গুরুত্বপূর্ণ। যদি আমরা এই ধাপগুলো অনুসরণ করি, আশা করা যায় সে পুরোপুরি সুস্থ হয়ে আবার শীর্ষ পর্যায়ে পারফর্ম করতে পারবে।”

এখন পর্যন্ত ১২৯ ম্যাচে ৭৯ গোল করে ব্রাজিলের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা নেইমার। পিএসজিতে ছয় বছর কাটিয়ে গত অগাস্টে ৯ কোটি ইউরো ট্রান্সফার ফির বিনিময়ে সৌদি আরবের ক্লাব আল হিলালে যোগ দেন তিনি। যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা শুরু হবে আগামী বছরের ২০ জুন। ফাইনাল হবে ১৪ জুলাই। ব্রাজিল আছে ‘ডি’ গ্রুপে। যেখানে তাদের সঙ্গী কলম্বিয়া, প্যারাগুয়ে এবং কোস্টা রিকা ও হন্ডুরাসের মধ্যে প্লে অফ বিজয়ী দল।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy