খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

রোনালদোর লাল কার্ড, সেমি-ফাইনাল থেকে আল নাসরের বিদায়

ম্যাচ তখন হেরে যাওয়ার মুখে আল নাস্‌র। নির্ধারিত ৯০ মিনিটের বাকি আছে আর কয়েক মিনিট। সাইডলাইনের বাইরে যাওয়া বল নিয়ে কাড়াকাড়ি এক পর্যায়ে প্রতিপক্ষের ফুটবলারকে কনুই দিয়ে আঘাতের মতো কিছু করেন ক্রিস্তিয়ানো রোনালদো। খেসারত দিতে হয় সরাসরি লাল কার্ড দেখে। রেফারির সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করতেও দেখা যায় তাকে।

রোনালদো মাঠ ছাড়ার পর একজন কম নিয়েই লড়াই চালিয়ে একটি গোল ফিরিয়ে দেয় আল নাস্‌র। কিন্তু শেষ রক্ষা হয়নি। সৌদি সুপার কাপের সেমি-ফাইনালে সোমবার আল হিলালের কাছে ২-১ গোলে হেরে যায় রোনালদোর দল।

ম্যাচহজুড়ে দাপট বেশি ছিল আল হিলালেরই। তবে সুযোগ পায় আল নাস্‌রও। ম্যাচের ১৭তম মিনিটে গোলকিপারকে একা পেয়েও পোস্টের ওপর দিয়ে মেরে দেন রোনালদো। প্রথমার্ধের শেষ সময়ে বল জালে পাঠান আল নাস্‌রের ওতাভিও। কিন্তু অফ সাইডের কারণে গোল হয়নি।

ম্যাচের ৬১তম মিনিটে সের্গেই মিলিনকোভিচ-সাভিচের ফ্লিক থেকে গোল করে আল হিলালকে এগিয়ে দেন সালেম আল-দাউসারি। ৭২তম মিনিটে দারুণ হেডে ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকম।

৮৬তম মিনিটে রোনালদোর ওই লাল কার্ড। বল সাইডলাইনের বাইরে যাওয়ার পর ছুটে গিয়ে বল নেন রোনালদো। তার সামনে গিয়ে বাধা দেওয়া কিংবা গতি রোধ করার চেষ্টা করেন আলি আল-বুলাইহি। এক পর্যায়ে আল হিলালের এই ডিফেন্ডারকে কনুই দিয়ে আঘাত করেন রোনালদো। সঙ্গে সঙ্গে তিনি মাঠে পড়ে যান। রেফারি ছুটে এসে লাল কার্ড দেখান রোনালদোকে।

রোনালদো তখন মুষ্টিবদ্ধ হাত পাকিয়ে ঘুষি দেওয়ার মতো ভঙ্গি করেন রেফারির দিকে। তবে রেফারি তখন উল্টো দিকে ঘুরে ছিলেন। পরে রেফারির সঙ্গে তর্ক করতেও দেখা যায় আল নাস্‌র অধিনায়ককে। মাঠ ছাড়ার সময় গ্যালারির দিকে তাকিয়ে রেফারিকে ইঙ্গিত করে তালি দেওয়াসহ বেশ ব্যঙ্গ করতে দেখা যায় পর্তুগিজ তারকাকে।

যোগ করা সময়ের নবম মিনিটে গোল করে সাদিও মানে কিছুটা আশা ফেরান আল নাস্‌র শিবিরে। তবে ওই গোল শেষ পর্যন্ত কেবল ব্যবধানই কমাতে পারে।

সুপার কাপের ফাইনালে বৃহস্পতিবার আল হিলালের প্রতিপক্ষ আল ইত্তিহাদ। কারিম বেনজেমা ও আব্দেররাজ্জাক হামদাল্লাহর গোলে আল-ওয়েহদার বিপক্ষে ২-১ ব্যবধানের জয়ে তারা ফাইনালে ওঠে।

সুপার কাপের সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়ায় এই মৌসুমও রোনালদোর ট্রফিবিহীন কাটানো অনেকটা নিশ্চিত। ঘরোয়া কাপ ও এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই বিদায় নিয়েছে আল নাস্‌র। সৌদি প্রো লিগে রোনালদো দুর্দান্ত ফর্মে আছেন, তার দল আছে দুইয়ে। তবে শীর্ষে থাকা আল হিলাল এগিয়ে আছে ১২ পয়েন্টে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy