খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২১শে এপ্রিল ২০২৪

প্যারিস অলিম্পিকে খেলতে আগ্রহী মেসি-ডি মারিয়া

আর্জেন্টাইন জাতীয় ফুটবল দলের এ মুহূর্তের অন্যতম দুই অভিজ্ঞ তারকা লিওনেল মেসি ও আনহেল ডি মারিয়া ২০২৪ প্যারিস অলিম্পিকে খেলার ইচ্ছা পোষণ করেছেন। আর্জেন্টাইন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে এ কথা বলা হয়েছে। ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে এ দুজনই আর্জেন্টাইন দলে খেলে স্বর্ণপদক জয় করেছিলেন। সিনিয়র দলের হয়ে সেটাই তাদের প্রথম বড় কোনো অর্জন ছিল। যে কারণে অলিম্পিক তাদের ক্যারিয়ারে একটি বিশেষ জায়গা দখল করে আছে।

প্যারিস অলিম্পিকে ফুটবল ইভেন্ট ২৪ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য এবারের কোপা আমেরিকার আসর শেষ হবে ১৪ জুলাই। যে কারণে প্যারিসের জন্য দলগুলো প্রস্তুতির সময় একেবারে নেই বললেই চলে। বিশেষ করে আর্জেন্টিনা যদি ফাইনালে পৌঁছায় তবে তো কথাই নেই। অলিম্পিকে খেলতে যাওয়ার আগে পর্যাপ্ত প্রস্তুতির বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। মেসি কিংবা ডি মারিয়ার জন্য বিষয়টি মোটেই সহজ নয়। যদিও অভিজ্ঞ এ দুই খেলোয়াড়ই দেশকে প্রতিনিধিত্ব করতে সবসময় প্রস্তুত থাকেন। অলিম্পিকে সাধারণত একটি দেশের অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়রা খেলে থাকে। তবে তাদের সঙ্গে তিনজন করে সিনিয়র খেলোয়াড় খেলার সুযোগ পান। আর্জেন্টাইন গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী জানা গেছে, আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) ইতোমধ্যে বাছাইপর্বের বাধা পেরিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদী এবং মূল গেমসের জন্য যাবতীয় পরিকল্পনাও তারা করে ফেলেছে। দক্ষিণ আমেরিকান বাছাইপর্ব গতকাল থেকে শুরু হয়েছে, যা শেষ হবে ১১ ফেব্রুয়ারি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy